বোধোদয়
- নিশীথ প্রভাত ২৮-০৪-২০২৪

ছিলে অদৃশ্য গোলাপ
আজ কেন তবে ঝরে পড়া বকুল হয়ে
সৌরভ ছড়াও কামনার বিলাসী বাগানে
কবিদের কবিতায় আজ শুধু তোমার নগ্ন শরীর
সভ্যতাও দেখো কী নিদারুণ
টেনে ছিড়ে খাচ্ছে তোমার সম্ভ্রম
স্বাধীনতার নামে, সম অধিকারের নামে।
তোমার নিষিদ্ধ শহরে দিলে প্রবেশাধিকার
সকল নৈতিকতার মুখোশধারী পথিকের।
হে নারী বলো-
কখন ঘটবে তোমার বোধোদয়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।